'

বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি, ৪৫৬ কোটি টাকা! কি আছে এতে?

By BB Feb27,2024
The world's most expensive wristwatch, the price of 456 million rupees! What's in it?বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি, ৪৫৬ কোটি টাকা! কি আছে এতে?

বিশ্বের সবচেয়ে দামি হাতঘড়ি, ৪৫৬ কোটি টাকা! Sangbad Bhavan

বর্তমানে হাতঘড়ি বলতে আমরা যে ঘড়ির রমরমা দেখি তা শুধুমাত্র আর সময় জানান দেয় না। তাতে এখন একাধিক তথ্য পাওয়া যায়। সমস্ত বড় বড় খেলোয়াড় থেকে সাধারণ মানুষ এখন স্মার্ট ওয়াচে মজেছেন। এই দুনিয়ায় দেখা যাচ্ছে বিরাট কোহলি থেকে নানান খেলোয়াড়দের।

বর্তমানে স্মার্ট ওয়াচ মানে আস্ত একটি কম্পিউটার বললে ভুল হবে না। তবে এসবের মধ্যেও রয়েছে একটি ঘড়ি যার দাম আকাশছোঁয়া। হিরে মণি মুক্তো বসানো একটি ঘড়ি যার দাম ৫৫ মিলিয়ন ডলার। যার ভারতীয় মুদ্রায় দাম ৪৫৬ কোটি টাকা।

ঘড়িটিতে রয়েছে ১১০ ক্যারাট হিরে

The world's most expensive wristwatch, the price of 456 million rupees! What's in it?
হাতঘড়িতে ১১০ ক্যারেট হিরে

জানা যাচ্ছে, এটিই বিশ্বের সবচেয়ে দামি ঘড়ি। এই বহুমূল্য হাতঘড়িটির নাম গ্রাফ ডায়মন্ডস হ্যালুসিনেশন। কোম্পানির তরফে এমনটাই জানানো হয়েছে। যেমন দাম তেমনই এটির কারুকার্য। ঘড়িটিতে রয়েছে ১১০ ক্যারাটের নানান রঙের হিরে। তবে সবচেয়ে বড় হিরেটি রয়েছে ঘড়িটির ডায়ালে।

ঘড়িটিতে কবে তৈরি?

এই ঘড়িটি তৈরি করা হয় ২০১৪ সালে যা বর্তমানে বিশ্বের সবচেয়ে দামি ঘড়ি, বলছে গ্রাফ ডায়মন্ডস হ্যালুসিনেশন কোম্পানি। এর আগে এই সংস্থা একটি ঘড়ি তৈরি করে। সেই ঘড়িটির দাম ছিল ৩৩১ কোটি টাকার মতন। তবে সেই ঘড়ির দামকে ছাপিয়ে গিয়েছে ডায়মন্ডস হ্যালুসিনেশন।

এই ঘড়ি কোনো নামি-দামি ব্যক্তিও পরতে ভয় পাবেন৷ এত টাকার ঘড়ি হাতে পরলে হাতেরও মায়া জন্মায়। কেউ কেউ ঘড়িটি সংগ্রহ করলেও পরার মতন দুঃসাহস যে করবেন না তা নিঃসন্দেহে বলা যায়।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক