'

‘সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী পরিচয়ে সুবিধার থেকে অসুবিধা বেশি’, বললেন মিথিলা

By BB Apr3,2024 #Mithila #Srijit Mukherjee
"There are more disadvantages than advantages in being Srijit Mukherjee's wife," said Mithila'সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী পরিচয়ে সুবিধার থেকে অসুবিধা বেশি', বললেন মিথিলা

টলিউডের নতুন ছবি ‘ও অভাগী’। ছবিটি বিখ্যাত সাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায় রচিত ‘অভাগীর স্বর্গ’ গল্পের অনুকরণে তৈরি করা হয়েছে। ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। বাংলাদেশের চলচ্চিত্র জগতে জনপ্রিয় একজন তারকা তিনি। বর্তমানে কলকাতায় থাকেন। টলিউডের অন্যতম জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জির স্ত্রী হলেন মিথিলা। সম্প্রতি তার অভিনীত ‘ও অভাগী’-র প্রিমিয়ারের মাঝে সাক্ষাৎকার দিলেন এক সংবাদমাধ্যমে।

‘ও অভাগী’ ছবিতে অভিনয় করার সময় তার প্রস্তুতি কেমন ছিল জিগ্যেস করা হলে মিথিলা বলেন, ‘ও অভাগী’ মোটেই সহজ চরিত্র নয়। ফলে দীর্ঘ সময় ধরে প্রস্তুতি নিতে হয়েছে। অভাগী শহুরে ভাষায় কথা বলে না। তার কথায় আঞ্চলিক ভাষার টান রয়েছে। সেটা আমায় অনুশীলন করতে হয়েছে। এ ছাড়া ‘অভাগী’র ‘কাঙালির মা’ হয়ে ওঠার যাত্রাটা আমাকেও আবেগপ্রবণ করেছিল।”

সৃজিত মুখার্জির ছবিতে আপনাকে কবে দেখা যাবে? এই প্রশ্নে মিথিলা জানিয়েছেন, এই প্রশ্নের উত্তর সৃজিত ভালো দিতে পারবেন। সৃজিত মুখার্জির স্ত্রী হওয়ার কারণে কি অন্য পরিচালকদের থেকে ছবির প্রস্তাব কম আসে? মিথিলা জানিয়েছেন, “আমরা পুরুষতান্ত্রিক সমাজব্যবস্থায় বাস করি। তাই এই রকম একটি তকমা এই একবিংশ শতাব্দীতেও থাকা খুবই লজ্জাজনক। এটুকুই। তবে আমার মনে হয় না, এই তকমা আলাদা কোনও প্রভাব ফেলছে।”

মিথিলার টলিউডে প্রথম ছবি ‘মায়া’। এই ছবিতে অভিনয় করে তিনি খুব ভালো প্রতিক্রিয়া পেয়েছেন। তার সাম্প্রতিক ছবি ‘ও অভাগী’ নিয়েও তিনি বেশ আশাবাদী। তবে সৃজিত মুখার্জির স্ত্রী হিসেবে তিনি কোনো বিশেষ সুবিধা পান কি টলিউডে? যদিও এই প্রশ্নের নেতিবাচক উত্তর দিয়েছেন মিথিলা। তিনি জানিয়েছেন, এই পরিচয়ে সুবিধার থেকে অসুবিধা বেশি। কারণ তার নিজের একটি পরিচয় রয়েছে।

তিনি আরও বলেন, “অভিনেত্রী হওয়ার পাশাপাশি আমি একজন উন্নয়ন কর্মী, একজন গবেষণার ছাত্রী। এই বাংলায় শুধু আমাকে সৃজিত মুখোপাধ্যায়ের স্ত্রী হিসেবেই দেখা হয়। অবশ্যই আমি তাকে বিয়ে করে এখানে এসেছি। কিন্তু শুধুই এই পরিচয়তেই মানুষ চিনছে, সেটা দুঃখজনক।” টলিউডে তার পছন্দের অভিনেতা কে তা জিগ্যেস করা হলে তিনি জানিয়েছেন, পরমব্রত চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য্য এবং আবীর চট্টোপাধ্যায়ের অভিনয় তিনি বেশ পছন্দ করেন।

টলিউডের কোন পরিচালকের সঙ্গে কাজ করতে চান? এই প্রশ্নে মিথিলা জানিয়েছেন, সব পরিচালকের সঙ্গে তিনি কাজ করতে চান। তবে গল্প ও চরিত্র ভালো হতে হবে। কারণ তিনি পরিচালক দেখে কাজ করেন না। গল্প ও চরিত্র কতটা ভালো তার উপর নজর দেন মিথিলা।

আরও পড়ুন,
*হঠাৎ আক্রমণ! জখম হলেও লেপার্ডের গলা চেপে তার উপর উঠে পড়লেন সাংবাদিক! ভাইরাল ভিডিও
*Dadagiri 10: দাদাগিরিতে বাজবে বিয়ের সানাই! ম্যারেজ রেজিস্টারকে যা বললেন সৌরভ গাঙ্গুলি, শুনে হাঁসির রোল নেটপাড়ায়

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক