'

দিদি নম্বর ওয়ানে’ আসছেন বাংলার দিদি, দাদার ঘরনি! গান, প্রশ্ন, লুচিভাজায় খেলা হবে, কবে?

By BB Feb19,2024
দিদি নম্বর ওয়ানে’ আসছেন বাংলার দিদি, দাদার ঘরনি! গান, প্রশ্ন, লুচিভাজায় খেলা হবে, কবে?দিদি নম্বর ওয়ানে’ আসছেন বাংলার দিদি, দাদার ঘরনি! গান, প্রশ্ন, লুচিভাজায় খেলা হবে, কবে?

এবার ‘দিদি নং ওয়ান’ রিয়েলিটি শোয়ে আসতে চলেছেন বাংলার ‘দিদি’। অর্থাৎ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার সঙ্গে আসতে চলেছেন বাংলার ‘দাদা’-র ঘরনি ডোনা গাঙ্গুলি। জানা যাচ্ছে, সবকিছু ঠিক থাকলে আগামী বুধবার ২১শে ফেব্রুয়ারী এই পর্বের শ্যুটিং হবে। এই শোয়ের সঞ্চালিকা হিসেবে দেখা যাবে বরাবরের মতন রচনা ব্যানার্জীকে। সম্প্রতি রচনা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে তাকে আমন্ত্রণ জানিয়েছেন। এই বিষয়ে চ্যানেল কতৃপক্ষ জানিয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় সম্মতি দিয়েছেন।

এরপর চ্যানেলের তরফে শ্যুটিং-এর দিনক্ষণ ঠিক হয় এবং তোড়জোড় শুরু হয়। ২১শে ফেব্রুয়ারী মমতার পাঞ্জাবে যাওয়ার কথা থাকলেও ওইদিন কৃষক বিদ্রোহের কারণে সেই সফর বাতিল করেছেন তিনি। কোনো জরুরি কাজ না থাকলে ওইদিন শ্যুটিং-এ হাজির হবেন তিনি। এর পাশাপাশি থাকবেন জনপ্রিয় নৃত্যশিল্পী ডোনা গাঙ্গুলি। ডোনা গাঙ্গুলি এর আগে ‘দাদাগিরি’ গেম শো’তে থাকলেও এই প্রথম ‘দিদি নং ওয়ান’-এ হাজির হবেন।

আরও পড়ুন,
*টলিউডের ফের সানাই, বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন কাঞ্চন ও শ্রীময়ী, কবে?
*সাংসদ মিমি চক্রবর্তীর ইস্তফা পত্র প্রসঙ্গে বিস্ফরক মন্তব্য করলেন রুদ্রনীল, কী বললেন বিরোধী দলনেতা?

এই গেম শো’তে হাজির থাকেন চার জন প্রতিযোগী। তৃতীয় প্রতিযোগী হিসেবে ভাবা হয়েছে প্রবীণ গায়িকা অরুন্ধতী হোমচৌধুরীকে। তবে চতুর্থজন কে হবেন সে বিষয়ে কিছু জানা যায়নি। চেষ্টা করা হচ্ছে কোনো মহিলা খ্যাতনামাকে আনার। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদের জন্য গায়ক গায়িকা বাছা হয়েছে। জানা যাচ্ছে, ওইদিন শো’য়ে হাজির হবেন তৃনমুল বিধায়ক অদিতি মুন্সি, রূপঙ্কর বাগচি, শিবাজি চট্টোপাধ্যায়। তবে চতুর্থ জন কাকে আনা হবে তা জানা যায়নি।

মুখ্যমন্ত্রীকে নিয়ে ওই এপিসোড সম্পর্কে বলা হচ্ছে, “সেখানে থাকবেন বাংলার মানুষের পছন্দের, শিল্পসংস্কৃতি জগতের দিদিরা, যাঁরা সম্মান বাড়িয়েছেন বাংলার।” তবে চ্যানেল কতৃপক্ষ এখনই মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতির কথা বলতে চান না৷ এটিকে তারা ‘চমক’ হিসেবে রাখতে চাইছেন। এই শো’য়ে প্রথম রাউন্ডের নাম ‘আমি বাংলায় গান গাই’। দ্বিতীয় রাউন্ডটি হতে চলেছে বাংলার ভোজনরসিক বাঙালিদের খাওয়াদাওয়া নিয়ে।

এই রাউন্ডে ফুচকা খাওয়ার বিষয় থাকবে। মমতা ফুচকা খেতে ভালোবাসলেও দীর্ঘদিন তিনি খাবারে প্রতি বেশ সতর্ক। তাই তিনি ফুচকা খাবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে। তবে এর পাশাপাশি থাকবে লুচি বেলা খেলা। এটিতে মুখ্যমন্ত্রীর কোনো আপত্তি থাকবে না তা সম্পর্কে চ্যানেল উদ্যোক্তারা নিশ্চিত। তৃতীয় রাউন্ড হতে চলেছে বাংলার খেলা, মেলা, পুজোপার্বণ নিয়ে। চতুর্থ রাউন্ডের নাম ‘দিদিরা দেবে গোল’। এই রাউন্ডে বল ছুঁড়ে রাক্ষসের দাঁত ভাঙতে হবে। এই খেলার নাম ‘দুষ্টের দমন’।

চতুর্থ রাউন্ডে রয়েছে ‘বুদ্ধিমতী দিদি’ অথবা ‘বাংলার মুখ আমি দেখিয়াছি’। এই রাউন্ডে বাংলার বিভিন্ন শাড়ি, গয়না, রান্না, মিষ্টি, দেবদেবী, পর্যটন স্থল ইত্যাদির শূন্যস্থান সম্পর্কে সহজ প্রশ্নোত্তর থাকবে। সবকিছু ঠিক থাকলে আগামী ২১শে ফেব্রুয়ারী এই এপিসোডটি শ্যুট হবে। এই শো’য়ে আসার জন্য সঞ্চালিকা রচনা ব্যানার্জী মুখ্যমন্ত্রীর ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নবান্নে গিয়ে তাকে ওই শোয়ে অংশ নিতে আমন্ত্রণ জানিয়েছিলেন।

আরও পড়ুন,
*সোশ্যাল সাইটে ‘ভাইরাল’ উচ্চ মাধ্যমিকে ভুয়ো প্রশ্নপত্র, সাইবার ক্রাইমে সংসদ
*রকুল-জ্যাকির বিয়ে, প্রথম কার্ড গেল কার কাছে?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক