Recipe: আলু-পটল রসার স্বাদ বেড়ে দ্বিগুন হবে, দিতে হবে এই উপকরণ

By BB May25,2024 #Recipes
Recipe: The taste of Aloo-potal rasa will double, this ingredient should be addedRecipe: আলু-পটল রসার স্বাদ বেড়ে দ্বিগুন হবে, দিতে হবে এই উপকরণ

Recipe: আলু-পটলের রসা খেতে পছন্দ করেন না এমন মানুষ নেই বললেই চলে। বাঙালীর অতি পছন্দের এই পদটি রান্না করাও কিন্তু বেশ সহজ। তবে এমন একটি উপকরণ রয়েছে যেটি দিলে এই রান্নার স্বাদ বেড়ে যায় দ্বিগুণ পরিমাণে। আজ আমরা এই পদ রান্না করাই শেখাবো আপনাদের।

উপকরণ হিসেবে লাগবে আলু, পটল, সর্ষের তেল, আদাবাটা, জিরেবাটা, গোটা গরম মশলা, হলুদগুঁড়ো, নুন, চিনি, ঘি ও দুধের সর। 

প্রণালীঃ প্রথমে আলু ও পটল কেটে সেগুলি তেলে ভেজে রাখুন। এবার সেই তেলের মধ্যে গোটা গরম মশলা ফোরণ দিয়ে আদাবাটা, জিরেবাটা দিয়ে কিছুক্ষণ নাড়াচাড়া করুন। ভালোমতো কষানো হয়ে গেলে তার মধ্যে দিয়ে দিন দুধের সর। এই উপকরণটিই হলো সেই গুরুত্বপূর্ণ উপকরণ যার মাধ্যমে স্বাদ দ্বিগুণ হয়ে যায়।

follow Sangbad Bhavan on google news

ভালোমতো কষানো হয়ে গেলে তার মধ্যে ভাজা আলু ও পটল দিয়ে নুন, হলুদগুঁড়ো দিয়ে নাড়াচাড়া করুন। এবার তাতে জল দিয়ে ঢাকা দিয়ে রাখুন। কিছুক্ষণ ফোটানোর পর ঢাকনা খুলে প্রয়োজনমতো চিনি এবং ঘি ছড়িয়ে রান্না করলেই তৈরি অসাধারণ স্বাদের তৈরি আলু-পটল রসা।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক