ক্ষনিকের মধ্যে কনকনে ঠান্ডা হবে ঘর, এসি চালানোর পূর্বে মাথায় রাখুন ৩ টিপস

By BB May3,2024 #AC
The house will be cold, keep 3 tips in mind before running the ACক্ষনিকের মধ্যে কনকনে ঠান্ডা হবে ঘর, এসি চালানোর পূর্বে মাথায় রাখুন ৩ টিপস

উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে গরম। আর এই গরম থেকে বাঁচতে সাময়িক স্বস্তি দেয় এয়ার কন্ডিশনার। তাই বর্তমানে অনেকের বাড়িতে রয়েছে এই বৈদ্যুতিক যন্ত্রটি। পঁচা গরমে ঠান্ডা বাতাস দেয় এই যন্ত্র। প্রচন্ড গরম থেকে নিস্তার পেতে এসি কিংবা এয়ার কুলার ছাড়া উপায় নেই। তবে যারা এয়ার কন্ডিশনার ব্যবহার করবেন তাদের জন্য রইল তিনটি গুরুত্বপূর্ণ নির্দেশ।

যাদের বাড়িতে এয়ার কন্ডিশনার রয়েছে তারা এসি মেকানিককে ডেকে রীতিমতো প্রতি বছর এসির সার্ভিসিং করাবেন। এর ফলে এসি প্রতি বছর গরমে দারুণ কাজ দেবে। তবে এসি মেরামতে বেশ কিছু খরচ হতে পারে। তবে এসির সমস্যা থেকে চিন্তা দূর হবে। গতবছরের গরম থেকে যদি এখনও এসির সার্ভিসিং না করানো হয়ে থাকে তবে এসির মেকানিক ডেকে প্রথমে এসির ফিল্টার পরিষ্কার করে নিন।

যদি সেটি সম্ভব নয় হয় তাহলে এসির ফিল্টার পরিবর্তন করতে হবে। ১৫ দিনে একবার ফিল্টার পরিষ্কার করতে হবে। নাহলে নোংরা ফিল্টার থাকলে অ্যালার্জি ও শ্বাসকষ্টের কারণ হতে পারে। তাই প্রথমে এটি পরিষ্কার করা দরকার।

follow Sangbad Bhavan on google news

এসির সার্ভিসিং করালে এসিতে জমে থাকা ময়লা দূর হয়। এসির মেকানিক গ্যাস লিক খুঁজে না পেলে কুলিং কমতে থাকে। তবে শীতলতা সংক্রান্ত কোনে সমস্যা না হলে এসির মেকানিককে সার্ভিসিং-এর সময় গ্যাস লিকেজের কথা উল্লেখ না করলেও চলবে। তবে মেকানিককে দিয়ে গ্যাস লিকেজ দেখভাল করে নেওয়া ভালো।

আরও পড়ুন,
*৩ নাকি ৫-এ! কোন গতিতে ফ্যান চালালে বিদ্যুৎ-এর বিল কমবে
*Viral News: উলাটপুরাণ! বিবাহবিচ্ছেদের পর ঢাকঢোল পিটিয়ে মেয়েকে শ্বশুর বাড়ি থেকে নিয়ে এলেন বাবা

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক