‘নিষ্ঠুর ক্যানসার’ কেড়ে নিয়েছে ‘ডান হাত’, মাত্র দুমাসেই ‘বাঁ হাতে’ লেখা অভ্যাস করে মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে নদিয়ার পড়ুয়া

By BB Feb7,2024
'নিষ্ঠুর ক্যানসার' কেড়ে নিয়েছে 'ডান হাত', মাত্র দুমাসেই 'বাঁ হাতে' লেখা অভ্যাস করে মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে নদিয়ার পড়ুয়া'নিষ্ঠুর ক্যানসার' কেড়ে নিয়েছে 'ডান হাত', মাত্র দুমাসেই 'বাঁ হাতে' লেখা অভ্যাস করে মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে নদিয়ার পড়ুয়া

ক্যান্সারের কারণে সে হারিয়ে ফেলেছে ডান হাত, তবে অদম্য ইচ্ছেশক্তির জোরে বাঁ হাতেই মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। মনের জোর থাকলে যে সব কাজই করে দেখানো সম্ভব তারই জীবন্ত উদাহরণ শান্তিপুর হরিপুর পঞ্চায়েতের বাসিন্দা শুভজিৎ বিশ্বাস। ডান হাত হারানোর পর বাঁ হাতে লেখা অভ্যাস করে সে।

এভাবেই সে তার মাধ্যমিক পরীক্ষা দিচ্ছে। শুভজিতের বাবা ইন্দ্রজিৎ বিশ্বাসের আর্থিক অবস্থা ভালো নয়। বর্তমানে ঢালাইয়ের নির্মাণকর্মী হিসেবে কাজ করছেন কলকাতায়। তার সাথে শুভজিতের মা’ও অন্যের বাড়িতে পরিচারিকার কাজ করেন। বর্তমানে মাসির বাড়িতেই রয়েছে সে।

আরও পড়ুন,
*চাপে ‘পতঞ্জলি’! রামদেবের পতঞ্জলির বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়
*Aindrila Sharma: স্মৃতিটুকুই সম্বল! প্রয়াত ঐন্দ্রিলার জন্মদিনে বিশেষ আয়োজন পরিবারের

follow Sangbad Bhavan on google news

দীর্ঘ দুই বছর ধরে শুভজিতকে চিকিৎসা করানোর ফলে ধারদেনায় জর্জরিত হয়ে পড়েন ইন্দ্রজিৎবাবু। তাইতো স্ত্রী’কে নিয়ে কলকাতাতে রয়েছেন কাজের সূত্রে। তবে তাদের অগাধ বিশ্বাস একদিন তাদের ছেলে সফল হবেই। জানা গিয়েছে, ৬ বছর আগে একটি সাইকেল দুর্ঘটনায় আঘাত পেয়েছিল শুভজিৎ।

এরপর ক্ষতস্থান থেকে ক্যান্সারে আক্রান্ত হয়েছে সে। পরিস্থিতি খারাপ হলে তাকে চিকিৎসার জন্য বেঙ্গালুরুকে নিয়ে যাওয়া হয়। তবে অনেক চেষ্টা করেও তার ডান হাত বাঁচানো যায়নি। পচন ধরায় কৃষ্ণনগরের একটি বেসরকারি হাসপাতাল থেকে গত ডিসেম্বর মাসেই হাতটি কেটে বাদ দেওয়া হয়।

সেখান থেকে শুরু হয় শুভজিতের জীবনযুদ্ধ। অস্ত্রোপচারের আগে সে ডান হাতে পরীক্ষা দিতো। এরপর ডিসেম্বর মাসে ডান হাত কেটে বাদ দেওয়ার পর বাঁ হাতে লিখতে শুরু করে সে। মাত্র দুই মাসের মধ্যেই আয়ত্ত করে ফেলে বাঁ হাতে লেখা। এভাবেই সে তার মাধ্যমিক পরীক্ষা চালিয়ে যাচ্ছে।

আরও পড়ুন,
*Sourav-Sana: ‘সেই যে গেল আর আসার নামই নেই…’! সানা সবচেয়ে ভয় পান বাবা সৌরভকে নাকি মা’কে? ফাঁস হল দাদাগিরিতে
*‘তুমি যা জিনিস গুরু, আমি জানি’, পুনম পান্ডে কাণ্ডে মারাত্মক টিপ্পনি গায়ক শিলাজিতের! কী বললেন তিনি?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক