রামলালার প্রথম দোল উৎসব! ভাইরাল ছবি

By BB Mar27,2024
first holi of ayodhya ram mandir Ram lalaরামলালার প্রথম দোল উৎসব! ভাইরাল ছবি

প্রাণ প্রতিষ্ঠা হওয়ার পর এটিই ছিল রামলালার প্রথম দোল উৎসব। গতকাল গোটা দেশ জুড়ে পালিত হয়েছে দোল উৎসব। ছোটো বড়ো সকলেই এই উৎসবে সামিল হয়েছেন।

first holi of ayodhya ram mandir Ram lala

তেমনই এবছর প্রাণ প্রতিষ্ঠা হওয়ার ওর অযোধ্যার রামলালাকেও দোল উৎসবে রঙে রাঙিয়ে দেওয়া হল। রামলালাকে আবির মাখানোর জন্য অনেকেই এসেছিলেন অযোধ্যা রাম মন্দিরে।

follow Sangbad Bhavan on google news

first holi of ayodhya ram mandir Ram lala

তবে শুধু রামলালাকে আবির মাখিয়ে ক্ষান্ত থাকেননি ভক্তরা। নিজেরা মন্দির প্রাঙ্গণে মেতে উঠেছেন দোল উৎসবে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছে শ্রীরাম জন্মভূমি ট্রাস্ট। আর তা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেও বেশি সময় নেয়নি। শ্রীরাম জন্মভূমি ট্রাস্টের তরফে জানানো হয়েছে এবছর রামলালার প্রথম রঙের উৎসব।

first holi of ayodhya ram mandir Ram lala

সোমবার সকালে হনুমানগঢ়ী মন্দিরে আবির দিয়ে রাম মন্দিরে রঙ্গোৎসব শুরু হয়। ওইদিন অযোধ্যার রাম মন্দিরে বহু ভক্তরা হাজির হন রামলালাকে আবির দিতে। মন্দিরের পুরোহিত সত্যেন্দ্র দাস জানান, ওইদিন রামলালা গোলাপি রঙের পোশাক পরেছিলেন। এর পাশাপাশি ফুল ও আবিরে সেজে ওঠে মূর্তিটি।

মন্দির প্রাঙ্গণে দোল খেলার পাশাপাশি মন্দিরের প্রধান আচার্য সত্যেন্দ্র দাস দোলের গান গান। আর এই গোটা অনুষ্ঠানে সামাজিক মাধ্যমেও ভাইরাল। এদিন দোল উৎসব উপলক্ষে রামলালাকে ৫৬ রকম ভোগের পাশাপাশি দেওয়া হয় মিষ্টি। এছাড়া বিশেষ পুজো অনুষ্ঠিত হয়েছিল সেদিন।

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক