২০২৫-সাল থেকে উচ্চমাধ্যমিকে বড় পরিবর্তন! থাকবে না আর ভুলের আশঙ্কা২০২৫-সাল থেকে উচ্চমাধ্যমিকে বড় পরিবর্তন! থাকবে না আর ভুলের আশঙ্কা

পরীক্ষাকেন্দ্র নিয়ে একাধিক ভুলভ্রান্তি, অবশেষে বিশেষ সিদ্ধান্ত নিলেন উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য। আগামী বছর থেকে এই নিয়ম প্রযোজ্য হবে উচ্চমাধ্যমিকে। আসলে এই বছরের উচ্চমাধ্যমিকের কেন্দ্র নিয়ে বেশ কিছু ভুলভ্রান্তি হয়েছিলো।

তাইতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগামী বছর থেকে উচ্চমাধ্যমিকের অ্যাডমিট কার্ডে পরীক্ষাকেন্দ্রের নাম দেওয়া থাকবে। বর্তমানে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডে যেরকম সেন্টারের নাম দেওয়া থাকে সেইরকমটাই হতে চলেছে উচ্চমাধ্যমিকের ক্ষেত্রেও। ফলে সেটি সুবিধাজনক হবে পরীক্ষার্থীদের জন্য।

আসলে মালদার একটি স্কুলের কিছু পড়ুয়া ভুল করে অন্য পরীক্ষাকেন্দ্রে চলে যায়। যদিও এক্ষেত্রে তাদের কোনো দোষ ছিলো না। আসলে তাদের প্রধান শিক্ষক ভুল কেন্দ্রের নাম বলেছিলেন। যার ফলে বেশ ভোগান্তি হয়েছিল তাদের। সেই কারণেই সভাপতি এমন ঘোষণা করেছেন বলে জানা গিয়েছে।

তবে শুধু মালদাই নয়, দক্ষিণ ২৪ পরগণা জেলা থেকেও এই অভিযোগ উঠে এসেছে। এক স্কুলের পড়ুয়াদের দাবী তাদের প্রধান শিক্ষক যেই পরীক্ষাকেন্দ্রের কথা বলেছিলেন সেখানে পৌঁছে দেখেন সেটা তাদের পরীক্ষাকেন্দ্রই নয়। এরপর শিক্ষকদের সাথে যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এরপর তারা যে পরীক্ষাকেন্দ্রে সিট পড়েছে সেখানকার খোঁজখবর নিয়ে ছোটাছুটি করতে থাকে। ৫০ জন পড়ুয়া এমনই ভোগান্তিতে পড়েছিল। এরপর তারা টোটো ভাড়া করে সেখানে পৌঁছায়। পরীক্ষার পর নিজেদের স্কুলে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করে পড়ুয়ারা। শেষ পর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

আরও পড়ুন,
*চিকিৎসক হওয়ার স্বপ্ন মাধ্যমিকে প্রথম চন্দ্রচূড় সেনের
*মাধ্যমিকের প্রথম ও দ্বিতীয়, সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না রিলসের কোন নেশা নেই

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক