Guinness Record: ১৪০ ভাষায় গান গেয়ে বিশ্ব রেকর্ড কান্নুরের মেয়ের, গিনিস বুকে নাম তুললেন সুচেতা সতীশ | SANGBAD BHAVAN  

Guinness Record: ১৪০ ভাষায় গান গেয়ে বিশ্ব রেকর্ড কান্নুরের মেয়ের, গিনিস বুকে নাম তুললেন সুচেতা সতীশ

Guinness Record : নতুন গিনিস ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করলেন ভারতের কান্নুরের বংশোদ্ভূত আমিরাতের বাসিন্দা সুচেতা সতীশ (১৮ বছর)। ৯ ঘণ্টার লম্বা কনসার্ট ফর ক্লাইমেট-এ সুচেতা ১৪০ টি ভাষায় গান গেয়ে নতুন গিনিস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছেন। দুবাইয়ে ইউনাইটেড নেশনের কনফারেন্সে সুচেতা ১৪০টি ভাষায় গান গেয়েছেন। এর আগে পুনের গায়িকা মঞ্জুশ্রী ওক এর আগে ১২১ টি ভাষায় গান গেয়ে এই রেকর্ড গড়েছিলেন। ১৪০টি ভাষায় গান গেয়ে সেই রেকর্ড ভেঙ্গে নতুন গিনিস ওয়ার্ল্ড রেকর্ড গরলেন সুচেতা সতীশ।

২০২১ সালে সুচেতা সতীশ ১২০ ভাষায় গান গেয়েছিলেন। এবার তিনি নিজের সেই রেকর্ড ভেঙে আরও উঁচুতে নিয়ে গেছেন। গত ২৪ নভেম্বর এই ইভেন্টটি অনুষ্ঠিত হয়েছিল দুবাইয়ের ইন্ডিয়ান কনস্যুলেট অডিটরিয়ামে। আর অন্যদিকে দুবাইয়ের এক্সপো সিটিতে সিও অনুষ্ঠিত হয়। ৩০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত এই অনুষ্ঠানটি চলেছিল।

আরও পড়ুন,
*রিঙ্কুর সঙ্গে রোমান্স করছেন নিরহুয়া, ভিডিও ভাইরাল ইন্টারনেট দুনিয়ায়
*ডেভিড ওয়ার্নার ফিরে পেলেন টুপি, হোটেলে ব্যাগ পাওয়া গেলেও রহস্য ভেদ হল না

গিনিস ওয়ার্ল্ড রেকর্ড গড়ে সুচেতা সতীশ জানিয়েছেন তিনি ১৪৫ টি ভাষায় গান গাইতে জানেন, যেহেতু এই কনফারেন্সে ১৪০ টি দেশ অংশ নিয়েছে সেই কারনে তিনি ১৪০ টি ভাষাতে গান গেয়েছেন। বর্তমানে তিনি দুবাইয়ের একটি কলেজে ফার্স্ট ইয়ারে পড়ছেন।

এই অনুষ্ঠান সম্পর্কে সুচেতা আরও বলেন, আবহাওয়ার পরিবর্তনের প্রভাব কতটা আর কেমন হবে সেটা নিয়ে সচেতনতা ছড়ানোর জন্যই এই কনসার্ট আয়োজিত হয়েছিল সিওপি ২৮ এর আগে। তিনি এই ১৪০ গান শুরু থেকে শেষ পুরোটাই গেয়েছেন, আর ওই গানগুলির দৈর্ঘ্য অন্তত ৩ মিনি করে ছিল।

সূত্র মারফত খবর, সুচেতা এই প্রসঙ্গে আরও জানিয়েছেন, বিভিন্ন ভাষায় গান শেখার তাঁর যে তাগিদ ছিল সেটাই তাঁকে খুব সহজে পৃথিবীর বিভিন্ন প্রান্তের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে সাহায্য করেছে। সুচেতা ভাষায়, ‘কাঁটাতারের সীমানা পেরিয়ে যাক গান’, তিনি আরও বলেছেন, এটাই আমার লক্ষ্য এবং এই বার্তাই সিওপি ২৮ দেওয়া হয়েছে। যাতে সকলে মিলে আবহাওয়া পরিবর্তনের যে প্রভাব সেটাকে আমরা নিয়ন্ত্রণ করতে পারি অথবা কমাতে পারি।

আরও পড়ুন,
*বিরাট কোহলির চেয়ে অনুষ্কা শর্মা বয়সে কত বড়?
*সামনেই বিয়ে অথচ রূপচর্চা হচ্ছে না? ত্বকে গ্লো চান? এই দুই জুস খেতে পারেন

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।