Weight Loss: দ্রুত ওজন ঝরানোর প্রাকৃতিক উপায়

By BB Apr26,2024 #Weight Loss
Weight Loss: Natural way to lose weight fastWeight Loss: দ্রুত ওজন ঝরানোর প্রাকৃতিক উপায়

Weight Loss: দ্রুত ওজন ঝরানোর প্রাকৃতিক উপায়

আপনি কি এই গরমে দ্রুত ওজন ঝড়াতে চাইছেন? তাহলে এই প্রতিবেদন আপনার জন্যই। কারণ, আমরা আজ এমন কিছু তথ্য আপনাদের সামনে তুলে ধরবো যেগুলি নিয়মিত মেনে চললে খুব শীঘ্রই আপনার ওজন তিন-চার কেজি পর্যন্ত কমতে পারে। আসুন জেনে নিন সেই বিশেষ দিকগুলি যেগুলি আপনাদের অবশ্যই মেনে চলতে হবে।

পর্যাপ্ত জল পান করা

জল যেমন একদিকে শরীর থেকে দূষিত পদার্থ দূর করে, তেমনি বিপাক হার বাড়ায়। ফলে দ্রুত ওজন কমে যায়। জলের পাশাপাশি আপনি ডাবের জল, দইয়ের ঘোলও পান করতে পারেন। তবে অবশ্যই বাজারের ঠান্ডা পানীয় পান করা থেকে বিরত থাকুন।

তেল-মশলা এড়িয়ে চলা

এমনিতেই এখন গ্রীষ্মকাল তাই তেল-মশলা এড়িয়ে চলাই ভালো। যেসব মশলা শরীর গরম করে তোলে সেসব থেকে দূরে থাকুন। আর যেগুলো শরীর ঠান্ডা করে যেমন পুদিনা, ধনে, জিরে, মৌরি এগুলি রান্নায় ব্যবহার করুন।

follow Sangbad Bhavan on google news

প্রোবায়োটিকের পরিমাণ বাড়ানো

গরমে অনেকেরই হজমের গোলযোগ দেখা যায়। এই সমস্যা দূর করতে প্রতিদিন খাদ্যতালিকায় টক দই। রাখুন এটি হজমে সাহায্য করে যা ওজন নিয়ন্ত্রণের ক্ষেত্রে ভীষণই জরুরী।

ফল বাছাই

আপনি যদি ওজন নিয়ন্ত্রণের যাত্রায় থাকেন তবে অবশ্যই আপনাকে ফল খেতে হবে। তবে সব ফল কিন্তু খাওয়া যাবে না। যেসব ফল বেশি মিষ্টি তাতে বেশি মাত্রায় ক্যালোরি থাকে। সেগুলি থেকে দূরে থাকুন। আর যেগুলিতে জলের পরিমাণ বেশি যেমন শসা, তরমুজ এগুলি বেশি করে খান।

নিয়ম মেনে চলা

ওজন নিয়ন্ত্রণের সব থেকে গুরুত্বপূর্ণ ধাপটি হল নিয়ম মানা। কারণ, আপনি যদি পাঁচদিন সমস্ত খাদ্যতালিকা যথাযথভাবে মানেন অথচ দু’দিন বাজারের ফাস্টফুড বা নিজের ইচ্ছেমতো তেল-মশলাদার খাবার খেলেন তাহলে কিন্তু আপনার সম্পূর্ণ প্রচেষ্টাই বৃথা যাবে। তাই অবশ্যই কয়েকমাস নিজের মনকে নিয়ন্ত্রণে রাখুন।

আরও পড়ুন,
*আকাশে দেখা মিলল ভিন্ন রং এর চাঁদ!
*যৌবন ঘোড়ার মত শক্তিশালী করে দেয় তরমুজ খোসা, জানুন, খাবেন কি ভাবে

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক