'
আজব কান্ড! সন্তানের জন্ম দিতে চলেছেন বাবা! ৫ মাসের অন্তঃসত্ত্বা পুরুষকে দেখে চিনায় চিকিৎসকেরাআজব কান্ড! সন্তানের জন্ম দিতে চলেছেন বাবা! ৫ মাসের অন্তঃসত্ত্বা পুরুষকে দেখে চিনায় চিকিৎসকেরা

নারী থেকে পুরুষ হওয়ার নানান প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাচ্ছিলেন ইতালির এক মহিলা। আর এরই মাঝে তিনি জানতে পারেন তিনি পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। আর এরপরই তিনি সিদ্ধান্ত নেন সন্তানকে তিনি পৃথিবীর আলো দেখাবেন। আর এতেই বেশ চিন্তায় পড়েছেন তার চিকিৎসকেরা।

ইতিমধ্যে লিঙ্গ পরিবর্তনের একাধিক প্রক্রিয়া সমাপ্ত হয়েছে। একেবারে অন্তিম পর্যায়ের অস্ত্রোপচার স্তন বাদ দেওয়ার কাজটিও সম্পন্ন হয়েছে ওই মহিলার। জানা গিয়েছে, ওই মহিলার নাম মার্কো। শেষমেশ যখন জরায়ু বাদ দেওয়ার জন্য ‘হিস্টেরেক্টমি’ প্রক্রিয়া করার সময় চিকিৎসকরা জানতে পারেন মার্কো পাঁচ মাসের অন্তঃসত্ত্বা।

আরও পড়ুন,
*‘হ্যাঁ, প্রেম করছি’,অযোধ্যায় গিয়েই প্রেমের স্বীকারোক্তি কঙ্গনা রানাওয়াতের, বিয়ে কবে করবেন অভিনেত্রী?
*বাস্তবে ‘সুপার ওম্যান’ ফিরদৌসের পাইলট স্ত্রী, বুদ্ধি-কৌশলের জোরে বাঁচালেন ২৯৭ প্রাণ

রোমের একটি হাসপাতালে ‘হিস্টেরেক্টমি’-এর জন্য ভর্তি করা হয় মার্কোকে। এরপর যখন চিকিৎসকরা জানতে পারেন রোগী পাঁচ মাসের অন্তঃসত্ত্বা তখনই সমস্ত হরমোন থেরাপি বন্ধ করা হয়। কারণ ত্রৈমাসিক ভ্রূণের অঙ্গ বিকাশের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তাই থেরেপি বন্ধ না করলে গর্ভের শিশুটির বিকলাঙ্গ হওয়ার সম্ভাবনা থাকে।

বর্তমানে মার্কোর শরীরে বিভিন্ন পুরুষালি বিষয়গুলি ফুটে উঠেছে। যেমন দাঁড়ি ও গায়ের লোম দেখা দিয়েছে। অর্থাৎ চিকিৎসকরা বলছেন তার শরীরে এখন নারী ও পুরুষ উভয় শ্রেণির হরমোন বইছে। অনেকে মন্তব্য করেছেন, কোনো মানুষের শরীরে এমন হলে তার হার্ট অ্যাটাক ও স্ট্রোকের সম্ভাবনা বেড়ে যেতে পারে।

এতদিন যে নানান প্রক্রিয়ার মধ্যে দিয়ে গিয়েছে মার্কো তাতে ভ্রুণের কোনো ক্ষতি হয়েছে কিনা তা নিয়ে চিন্তিত চিকিৎসকেরা। কারণ অন্তঃসত্ত্বা হওয়ার পরে মার্কো একাধিক অস্ত্রোপচার ও হরমোনাল থেরাপির মধ্যে দিয়ে গিয়েছেন। এদিকে সবকিছু জানার পরেও সন্তানকে পৃথিবীর আলো দেখাবেন মার্কো। মা হিসেবে সন্তানের জন্ম দিলেও জন্মের পর মার্কোর পরিচয় হবে সন্তানের বাবা।

আরও পড়ুন,
*Thailand’s Ayutthaya: কেবল উত্তরপ্রদেশ নয় থাইল্যান্ডেও রয়েছে এক অযোধ্যা, সকল রাজাই ছিলেন রাম!
*চোখের পলক পড়ছে, নড়ছে ঠোঁট, প্রাণ পেলেন রামলালা? ভিডিও ভাইরাল

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।