'

ED-র বাজেয়াপ্ত সাড়ে ৩ হাজার কোটি ফেরানো হবে গরিব মানুষদের, জানালেন মোদি

By BB Mar28,2024 #Narendra Modi
3500 crore seized by ED will be returned to poor people, said Narendra ModiED-র বাজেয়াপ্ত সাড়ে ৩ হাজার কোটি ফেরানো হবে গরিব মানুষদের, জানালেন মোদি

সামনেই লোকসভা নির্বাচন। এর আগে দেশের বিভিন্ন রাজ্যে একাধিক মন্ত্রীর বাড়িতে হানা দিচ্ছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এবং সিবিআই। এদিকে গত দুই বছরে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বাংলার একাধিক নেতানেত্রীর বাড়িতে হানা দিয়ে কয়েক কোটি টাকা উদ্ধার করেছে। অসাধু উপায়ে অর্জিত সেই টাকার জন্য ইতিমধ্যে রাজ্যের শাসক দলের একাধিক মন্ত্রী জেলে রয়েছেন।

এবার সেই প্রসঙ্গে মোদির গলায় শোনা গেলো ভিন্ন সুর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর মাধ্যমে বাজেয়াপ্ত টাকা সমস্তটাই ফিরিয়ে দেওয়া হবে সাধারণ মানুষের মধ্যে। কৃষ্ণনগরের বিজেপি প্রার্থী অমৃতা রায়কে ফোন করে এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি জানিয়েছেন, এই বিষয়ে আইনি পরামর্শ নেওয়া হয়েছে। কৃষ্ণনগর কেন্দ্রে তৃণমূলের প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন মহুয়া মৈত্র। বিজেপির হয়ে ওই একই কেন্দ্রে লড়াই করবেন ‘রাজমাতা’ অমৃতা রায়। বিজেপি সূত্রে জানা গিয়েছে, অমৃতা রায়কে উৎসাহ দিতে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তখন তিনি জানানা, ইডি সাড়ে ৩ হাজার কোটি টাকা বাজেয়াপ্ত করেছে৷ সেই অর্থ সাধারণ মানুষদের মধ্যে বিলিয়ে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী জানিয়েছেন সেই টাকাগুলি গরিব মানুষের টাকা। কেউ শিক্ষক হওয়ার জন্য, কেউ ক্লার্ক হওয়ার জন্য সেই টাকা দিয়েছিলেন। সেই টাকা তাদের ফেরত দেওয়া হবে। এর পাশাপাশি এই কথা বলার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অমৃতা রায়কে জানান, এই বাক্যটিকে প্রচার বাক্য হিসেবে তুলে ধরতে।

তবে এ বিষয়ে বিরোধীরা কটাক্ষ করতে ছাড়েননি। তারাও পাল্টা যুক্তি দিয়েছেন, এক দশক আগে সুইস ব্যাঙ্কের কালো টাকা দেশে ফেরানো হবে ও তা দরিদ্রদের মধ্যে বিলি করা হবে বলেও প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদি। কিন্তু তা করেননি। তাই সম্প্রতি মোদির টাকা ফেরানোর কথা ভোট আদায় করার একটি নতুন পন্থা মাত্র।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক