'

বট গাছের নীচে সন্তান প্রসব করলেন অঙ্গনওয়াড়ি কর্মী

By BB Mar29,2024
Anganwadi worker gave birth under a banyan treeবট গাছের নীচে সন্তান প্রসব করলেন অঙ্গনওয়াড়ি কর্মী

প্রসবকালীন ছুটির জন্য অঙ্গনওয়াড়ি কেন্দ্রে আবেদন করতে এসেছিলেন এক মহিলা কর্মী। কিন্তু তারই মধ্যে আচমকা তিনি ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কাছেই একটি বট গাছের নীচে সন্তান প্রসব করলেন৷ বৃহস্পতিবার সকালে সাঁকরাইলের পাঁচপাড়া পঞ্চায়েতের রাধাদাসী মহাবীরতলা অঞ্চলে এই ঘটনাটি ঘটেছে। আর এই ঘটনা ঘটার পর চমকে গিয়েছেন সকলে।

জানা গিয়েছে, ওই অঙ্গনওয়াড়ি মহিলা কর্মীর নাম অঞ্জলি মুর্মু সামন্ত। ওই স্থানেই বট গাছের নীচে তিনি সন্তান প্রসব করেন। যদিও সেইসময় তার পাশে ছিলেন একাধিক মহিলা যারা ওই মহিলা কর্মীকে সাহায্য করেছেন। এরপর সঙ্গে সঙ্গে সাঁকরাইল থানার পুলিশের সাহায্যে মা ও শিশুকে দ্রুত সাঁকরাইল ব্লক স্বাস্থ্যকেন্দ্র, হাজি এস টি মল্লিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এরপর সেখানে চিকিৎসা চলে। চিকিৎসার পর আরও ভালো চিকিৎসার জন্য তাকে পাঠানো হয় কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে। বর্তমানে সেখানেই তার চিকিৎসা চলছে। ব্লক স্বাস্থ্য আধিকারিক সুমন বক্সি জানিয়েছেন, মা ও শিশু দু’জনেই সুস্থ আছেন। প্রসঙ্গত উল্লেখ্য, ওইদিন সুরথ মোহনপাল শিক্ষায়তন অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী অঞ্জলি তার প্রসবকালীন ছুটির জন্য আবেদন করতে আসেন।

এদিকে কেন্দ্রে আসার পর তার পেটে প্রসব যন্ত্রণা শুরু হয়। কেন্দ্রের কাছে একটি বটগাছে বসে পড়েন তিনি। এরপর তার কাছে কয়েকজন অঙ্গনওয়াড়ি কর্মী ছুটে আসেন। তাদের সাহায্যে একটি শিশু সন্তান প্রসব করেন তিনি। জানা যাচ্ছে, ওই মহিলার শিশু প্রসবের দিন ঠিক ছিল এপ্রিল মাসের ২৪ তারিখ। কিন্তু তার এক মাস আগেই প্রসব করেন তিনি। বর্তমানে তিনি কলকাতা মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি রয়েছেন।

আরও পড়ুন,
*বলিপাড়ার সবথেকে ধনী ‘স্টার কিড’ রাহা! একরত্তি মেয়েকে ২৫০কোটির বাংলো উপহার রণবীর-আলিয়ার
*বর বদল! সিদ্ধার্থের সঙ্গে সাতপাকে বাঁধা পড়লেন সত্যদীপের প্রাক্তন অদিতি

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক