ভারতের ঝুলিতে গ্র্যামি, গর্বের মূহুর্তের সাক্ষী হল গোটা দেশ | SANGBAD BHAVAN  

ভারতের ঝুলিতে গ্র্যামি, গর্বের মূহুর্তের সাক্ষী হল গোটা দেশ

সম্প্রতি অনুষ্ঠিত হল ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ড। গানের জগতে গোটা বিশ্বের সবথেকে শীর্ষে রয়েছে এই অ্যাওয়ার্ড। এবার ৬৬তম গ্র্যামি অ্যওয়ার্ডে ভারতের বড় জয় হল। আর তার জন্য গর্বিত গোটা দেশ। এবার গ্র্যামি অ্যাওয়ার্ড পেলো শঙ্কর মহাদেবন, জকির হুসেন’এর ব্যান্ড ‘শক্তি’।

জাকির হোসেন মোট ৩টে গ্র্যামি অ্যাওয়ার্ড জিতলেন। আর এই পুরস্কার ভারতকে আরও একবার বিশ্বের দরবারে নিয়ে গেলো। ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীতে অন্যতম কিংবদন্তি হলেন রাকেশ চৌরাসিয়া।

আরও পড়ুন,
*মদ্যপ অবস্থায় স্বামীর নিত্য অত্যাচার, অভিমানে একরত্তিকে ‘খুন’ করে আত্মঘাতী বধূ
*ফের স্বজনবিয়োগে মন ভারাক্রান্ত গায়ক অরিজিৎ সিংহ

তার বাঁশির সুর মন জয় করে নেয় সকলের। তিনি হলেন হরপ্রসাদ চৌরাসিয়ার ভাইপো। এবার রাকেশ বেস্ট কনটেম্পোরারি ইনস্ট্রুমেন্টাল এবং বেস্ট গ্লোবাল মিউজিক পারফরম্যান্স এই দুই ক্যাটাগরিতেই সেরার সেরা পুরস্কার পেলেন।

রাকেশ চৌরাসিয়ার কোলাবরেটিভ অ্যালবাম ‘অ্যাজ উই স্পিক’ ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ডে তিনটি স্বতন্ত্র বিভাগে মনোনীত হয়৷ এরপর থেকে খবরের শিরোনামে রয়েছেন রাকেশ তিনটি স্বতন্ত্র বিভাগ হল বেস্ট ইনস্ট্রুমেন্টাল কম্পোজিশন, বেস্ট কনটেম্পোরারি ইনস্ট্রুমেন্টাল ও বেস্ট গ্লোবাল মিউজিক।

রাকেশ চৌরাসিয়া এই অ্যালবামে জাকির হোসেন এবং বেলা ফ্লেক ও এডগার মেয়ারের সঙ্গে যুগ্মভাবে কাজ করেছেন। রাকেশ ৬৬তম গ্র্যামি অ্যাওয়ার্ডের মঞ্চে দু’টি অ্যাওয়ার্ড পেলেন যা ভারতীয়দের কাছে গর্বের একটি বিষয়।

আরও পড়ুন,
*দলের প্রধানের পর শিক্ষামন্ত্রীর বাড়িতে নোটিশ জারি দিল্লি পুলিশের
*দুই থেকে তিন হলেন, সুখবর জানালেন দুর্নিবার নিজেই

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।