'

Aadhaar Card: একদিনই ১৫০ অভিযোগ, আধার কার্ডের সমস্যা সমাধানে হস্তক্ষেপ রাজ্যের, প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

By BB Feb21,2024
Aadhaar Card: একদিনই ১৫০ অভিযোগ, আধার কার্ডের সমস্যা সমাধানে হস্তক্ষেপ রাজ্যের, প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুরAadhaar Card: একদিনই ১৫০ অভিযোগ, আধার কার্ডের সমস্যা সমাধানে হস্তক্ষেপ রাজ্যের, প্রধানমন্ত্রীকে চিঠি শুভেন্দুর

Aadhaar Card Deactivation in WB: সম্প্রতি রাজ্যে আধার কার্ড নিয়ে আলোচনা তুঙ্গে। রাজ্যের অনেকের কাছেই সাম্প্রতিক কালে ইউআইডিএআই-এর তরফে চিঠি পাঠিয়ে বলা হয়েছে তাদের আধার কার্ড নিষ্ক্রিয়। আর এরপরই রাজ্যে আলোচনার ঝড় ওঠে। এই খবর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কানে পৌঁছোলে তিনি ময়দানে নামেন। তিনি সাংবাদিক বৈঠক করে জানিয়েছেন, যাদের আধার কার্ড নিষ্ক্রিয় বলে জানা গিয়েছে তাদের তিনি ‘আলাদা কার্ড’ দেবেন।

তিনি আরও জানান, কেন্দ্র ইচ্ছে করে সামনের লোকসভা ভোটে মানুষকে বিড়ম্বনায় ফেলতে এমন কান্ড ঘটিয়েছে। এদিকে আধার কার্ড নিষ্ক্রিয়তার খবরে আতঙ্কিত অনেকেই। কারণ আধার কার্ড নিষ্ক্রিয় হলে ব্যাঙ্কের নানান কাজ থেকে রেশন সবকিছুতেই সমস্যা দেখা দেবে। আর সেই সমস্যা থেকে মুক্তি পাওয়ার পথ খুঁজছেন অনেকেই। আর এই সমস্যা সমাধানে রাজ্যের তরফে মঙ্গলবার চালু করা হয়েছে একটি চ্যাটবট।

আরও পড়ুন,
*Dadagiri 10: ‘দাদাগিরি’র মঞ্চে সৌরভের ভাগ্য গণনা! দাদার কপালে কী আছে ভবিষ্যতে?
*শ্রীময়ীর সঙ্গে বিয়ে, কাঞ্চনকে শারীরিক ভাবে ফিট থাকার পরামর্শ রুদ্রনীলের

এটি একটি হোয়াটসঅ্যাপ চ্যাটবট যেখানে আধার কার্ড সংক্রান্ত ইস্যুর কথা জানানো যাবে। এই চ্যাটবটের নম্বর হল ৯০৮৮৮৮৫৫৪৪। রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে, ওই চ্যাটবটে ইতিমধ্যে ১৫০ জন অভিযোগ জানিয়েছেন। রাজ্য সরকারের নির্দেশে আধার কার্ড নিষ্ক্রিয়তায় সমস্যায় যারা ভুক্তভোগী সমস্ত নাগরিকদের তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। অভিযোগ উঠেছে, দেশ জুড়ে ৩২ কোটি আধার কার্ড নিষ্ক্রিয় করা হয়েছে।

ইতিমধ্যে রাজ্যের বিভিন্ন জেলার মানুষেরা জানিয়েছেন তাদের আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ায় তাদের ব্যাঙ্কে লেনদেনে যেমন সমস্যায় পড়তে হচ্ছে তেমনই কেন্দ্রের দেওয়া রেশনও মিলছে না। এদিকে ইউআইডিএআই(UIDAI)-এর তরফে জানানো হয়েছে আধার আইনের ২৮এ ধারার অধীনে আধার নিষ্ক্রিয় করা হচ্ছে। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায় দাবি করছেন, ‘ভোট কাটতে’ বিজেপি ইচ্ছে করে আধার নিষ্ক্রিয় করছে বহু মানুষের।

আরও পড়ুন,
*নাভালনির শোকসভা পালন বেআইনি! ১৫৪ জন অনুগামীকে জেলে পাঠাল রাশিয়া
*নাভালনির শোকসভা পালন বেআইনি! ১৫৪ জন অনুগামীকে জেলে পাঠাল রাশিয়া

আর তাই রাজ্য সরকার আলাদা পদক্ষেপ করেছে। এই বিষয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানান, যান্ত্রিক ত্রুটির জন্য কিছু আধার নিষ্ক্রিয় হয়েছে। অপরদিকে পুরো ঘটনায় শান্তনু ঠাকুর ক্ষমা চেয়েছেন। নিজের ফোন ও ইমেল দিয়ে তিনি আধার কার্ড নিষ্ক্রিয় হওয়া ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ করতে বলেন। এদিকে মঙ্গলবার অনেকে আধার কার্ড নিষ্ক্রিয় হওয়ার খবর পান।

আর ওইদিনই রাজ্য সরকারের তরফে সমস্যা সমাধানের জন্য আধার নিষ্ক্রিয়ার অভিযোগ জানানোর পোর্টাল চালু করা হয়। রাজ্য সরকারের এমন পদক্ষেপের পর শুভেন্দু অধিকারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখে রাজ্য সরকারকে তিরস্কার করে জানিয়েছেন, আধার নিয়ে রাজ্যের হস্তক্ষেপ করার অধিকার নেই। মুখ্যমন্ত্রী কেন্দ্রের দায়রায় হস্তক্ষেপ করছেন।

আরও পড়ুন,
*এবার কী এশিয়ায় যুদ্ধ? উদ্বেগে গোটা বিশ্ব
*Aadhaar card: কেন বাতিল হচ্ছে আধার কার্ড? কাদের হচ্ছে? হলে কী করবেন? বড় ঘোষণা নবান্নের

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক