'

শিবরাত্রির উৎসবে আগুন লেগে মৃত্যু ৬ হিন্দু পূণ্যার্থীর, শোকপ্রকাশ জয়শংকরের

By BB Mar5,2024
Shocking! 6 Hindu pilgrims died in Shivratri festival fire, Jaishankar mournsমর্মান্তিক! শিবরাত্রির উৎসবে আগুন লেগে মৃত্যু ৬ হিন্দু পূণ্যার্থীর, শোকপ্রকাশ জয়শংকরের (প্রতিকী ছবি)

মহাশিবরাত্রির উৎসব উদযাপনের সময় বড় দুর্ঘটনা ঘটলো মরিশাসে। ৪ই মার্চ সোমবার তীর্থে যাওয়ার সময় আগুন লেগে মৃত্যু ৬ হিন্দু পূণ্যার্থীর। ঘটনায় বিদেশমন্ত্রী এস জয়শংকর শোকপ্রকাশ করে নিহতদের পরিবারের প্রতি জানিয়েছেন সমবেদনা।

সূত্র মারফত খবর, আগামী ৮ ও ৯ই মার্চ মহা শিবরাত্রি। তার পূর্বে এই উৎসব উপলক্ষে বেশ কয়েকজন গ্র্যান্ড বেসিন লেকে তীর্থ করতে যাচ্ছিলেন। কাঠ ও বাঁশের তৈরি কাঠামোয় হিন্দু দেব-দেবী নিয়ে তাঁরা সকলে একটি শোভাযাত্রা বের করেছিলেন।

কিন্তু হঠাৎ করে রাস্তায় ওই কাঠামোর সংস্পর্শে একটি বৈদ্যুতিন তার লেগে যায়। যার ফলে আগুন ধরে যায়। প্রাণ হারিয়েছেন ৬ জন। মর্মান্তিক এই ঘটনায় আহত ৭ জন। এঁদের মধ্যে একজনের অবস্থা খুবই আশঙ্কাজনক। গোটা বিষয়টি সংবাদ সংস্থাকে জানিয়েছেন পুলিশ কমিশনার অনিল কুমার দীপ।

উল্লেখ যোগ্য বিষয় হল, এই গ্র্যান্ড বেসিন লেক গঙ্গা তালাও নামেও পরিচিত। যা কিনা মরিশাসে হিন্দুদের কাছে খুবই পবিত্র। বহু পূণ্যার্থী শিবরাত্রি উপলক্ষে সেখানে তীর্থ করতে যান। মরিশাসের প্রায় ৫০ শতাংশ মানুষই হিন্দু ধর্মাবলম্বীর মানুষ। এই ঘটনায় সকলেই মর্মাহত।

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক