'
UPI লেনদেনে ৭৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক! আর পাবেন না এমন সুযোগ, জানুন কোন ব্যাংক দিচ্ছেUPI লেনদেনে ৭৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক! জানুন কোন ব্যাংক দিচ্ছে

এই মুঠোফোনের যুগে টাকা লেনদেন ধীরে ধীরে ডিজিটাল হচ্ছে। ডিজিটাল ইন্ডিয়ার হাত ধরে আজকাল সকলেই স্মার্টফোনে ব্যবহার করছেন UPI টাকা পেমেন্ট করার জন্য। আজকাল আমরা সবাই প্রতিদিন UPI অ্যাপের মাধ্যমে পেমেন্ট টাকা আদান প্রদান করি। যেমন GPay, PhonePe এবং Paytm-এর মতো একাধিক অ্যাপ এখন ভারতের বাজারে বেশ জনপ্রিয়।

বর্তমান সময়ে প্রচুর মানুষ নির্ভর করেন UPI লেনদেনের ওপর। UPI একটি ভার্চুয়াল পেমেন্ট সিস্টেম যা গ্রাহকদের তাদের স্মার্ট ফোন ব্যবহার করে লেনদেন করার অনুমতি দেয়। আমরা সকলেই জানি এই UPI ব্যবহার করলে মাঝে মধ্যেই অনেক ধরনের ক্যাশব্যাক পাওয়া যায়।

আরও পড়ুন,
*Web Series: গ্রামের বৌদির সঙ্গে তিন বন্ধু এই কাজ করলেন, ভুলেও বাচ্চাদের সামনে চালাবেন না
*‘পিএইচডি সব্জিওয়ালা’! উচ্চশিক্ষিত হয়েও বাড়ি বাড়ি গিয়ে বিক্রি করেন আলু, পেঁয়াজ, নেপথ্যে কোন কারণ

সম্প্রতি ভারতের বেসরকারি খাতের ব্যাংক ডিসিবি ব্যাংক নিজেদের নতুন সেভিংস অ্যাকাউন্ট “হ্যাপি সেভিংস অ্যাকাউন্ট” চালু করেছে। সূত্র মারফত খবর, এই অ্যাকাউন্টের মাধ্যমে যদি ইউপিআই লেনদেন করলে তাহলে গ্রাহকরা ৭৫০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন।

ডিসিবি ব্যাংকের তরফে আরও জানানো হয়েছে, এই অ্যাকাউন্টের মাধ্যমে যদি মাসিক ন্যূনতম ৫০০ টাকার ইউপিআই লেনদেন করেন তাহলেই গ্রাহকরা প্রতি মাসে ক্যাশব্যাক পাবেন ৬২৫ টাকা করে। অর্থাৎ, হিসাব করলে দেখা যাবে বছরে মোট ৭৫০০ টাকা ক্যাশব্যাক পাওয়া যাবে। তবে এই ক্যাশব্যাক পেতে হলে আপনার অ্যাকাউন্টে ন্যূনতম ২৫,০০০ টাকার ব্যালেন্স অবশ্যই থাকতে হবে।

প্রপ্ত ক্যাশব্যাক প্রতি ত্রৈমাসিকে একবার করে অ্যাকাউন্টে জমা হবে। এই অ্যাকাউন্টের সুবিধা নিতে পারবেন নতুন এবং পুরানো উভয় প্রকার গ্রাহক। কিন্তু, পুরানো গ্রাহকদের তাদের বর্তমান অ্যাকাউন্টটিকে হ্যাপি সেভিংস অ্যাকাউন্টে আপগ্রেড করে নিতে হবে। তবে ক্যাশব্যাক ছাড়া এই অ্যাকাউন্টের আরও অন্যান্য সুবিধাগুলি হল, যেমন আনলিমিটেড ফ্রি RTGS, NEFT এবং IMPS, ডিসিবি মোবাইল ব্যাংকিং এবং পার্সোনাল ব্যাংকিং । আর আনলিমিটেড ডেবিট কার্ড লেনদেন করতে পারবেন আপনি ডিসিবি ব্যাংকের যেকোনো এটিএম থেকে।

আরও পড়ুন,
*দশম শ্রেণীর ছাত্রের সঙ্গে ‘রোমান্টিক ফটোশুট’, ‘মা-ছেলের সম্পর্ক’, দাবি শিক্ষিকার
*Viral Video: মেলবোর্নের গ্যালারিতে বান্ধবীকে বিয়ের প্রস্তাব ভারতীয় বাংশোদ্ভূত যুবকের

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।