'

৮ কোটি টাকা! আনন্দে ফোন তুলতেই মহিলার জীবন নরক! পুলিশও হতবাক

By BB Feb20,2024
৮ কোটি টাকা! আনন্দে ফোন তুলতেই মহিলার জীবন নরক! পুলিশও হতবাক৮ কোটি টাকা! আনন্দে ফোন তুলতেই মহিলার জীবন নরক! পুলিশও হতবাক

এবার খোদ ‘ইডি’র নাম করে প্রতারণা! সারাজীবনের সঞ্চয় খোয়ালেন ৫৭ বছর বয়সী এক মহিলা। প্রতারকেরা তার থেকে ৭ কোটি ৬৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এই বিষয়ে তিনি সম্প্রতি অভিযোগ দায়ের করেছেন থানায়। বর্তমানে সাইবার ক্রাইম ক্রমাগত বেড়েই চলেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা প্রত্যেকেই শিকার হয়ে চলেছেন সেটির।

সেরকমই রাজস্থানের একটি চমকে দেওয়া ঘটনার কথা সম্প্রতি উঠে এসেছে। ওই মহিলা জানিয়েছেন ২০২৩ সালের অক্টোবর মাসে তার কাছে একটি ফোন আসে। সেখানে বলা হয়, ‘আপনার আধার কার্ড দিয়ে আরেকটি নম্বর চালু রয়েছে। সেখান থেকে আপনি বেআইনি বিজ্ঞাপন আর ভুয়ো মেসেজ পাঠাচ্ছেন। তাই মুম্বাই পুলিশ এই বিষয়ে ব্যবস্থা নেবে।’

আরও পড়ুন,
*সুহানি ভাটনগরের মৃত্যুর ঘটনায় প্রথম বার মুখ খুললেন ‘ববিতা’ সান্যা
*‘৫৬ লাখ টাকা ক্ষতিপূরণ পেয়েছি’, কাঞ্চনের দ্বিতীয় স্ত্রী পিঙ্কি বন্দ্যোপাধ্যায়

এরপরেই তার কাছে আরো একটি ফোন আসে। যেখানে মুম্বাই পুলিশের এসআই পরিচয় দিয়ে এক ব্যক্তি তাকে বলেন, ওই মহিলা নাম পাওয়া গিয়েছে একটি মানিলন্ডারিং মামলায়। ২০ লক্ষ টাকার লেনদেনে ওই মহিলার নাম পাওয়া গিয়েছে। তাই ‘ইডি’ নাকি এই বিষয়টি তদন্ত করে দেখবে। এখানেই শেষ নয় একাধিকভাবে তাকে ভয় দেখানো হয় ফোন করে।

অক্টোবর মাস থেকে এই পর্যন্ত তার কাছ থেকে মোট ৭ কোটি ৬৭ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারকেরা। তিনি এতোটাই ভয় পেয়ে গিয়েছিলেন যে কাউকে কিছু জানাননি। এমনকি ৮০ লক্ষ টাকার ঋণ নিয়েও সেটা তুলে দিয়েছেন ওই প্রতারকদের হাতে। এখনো পর্যন্ত ৪২ বার লেনদেন হয়েছে তার তাদের সাথে।

জানা গিয়েছে, প্রতারকেরা তাকে বলেছিল ১২ই ফেব্রুয়ারীর মধ্যে সব টাকা ফেরত দিয়ে দেবে। কিন্তু ১৫ই ফেব্রুয়ারী পার হয়ে যাওয়ায় তিনি চিন্তায় পড়ে যান। এরপর আত্মীয়-স্বজনদের তার এই ঘটনার কথা খুলে বলেন। এরপরেই এফআইআর করার পরামর্শ দেন তারা। ইতিমধ্যেই বেশ কয়েকজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

আরও পড়ুন,
*Aadhaar card: কেন বাতিল হচ্ছে আধার কার্ড? কাদের হচ্ছে? হলে কী করবেন? বড় ঘোষণা নবান্নের
*সাংসদ মিমি চক্রবর্তীর ইস্তফা পত্র প্রসঙ্গে বিস্ফরক মন্তব্য করলেন রুদ্রনীল, কী বললেন বিরোধী দলনেতা?

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক