‘গয়না’ টিকিট আনলো মুম্বাই মেট্রো

By BB Apr11,2024 #Mumbai Metro
Mumbai Metro introduces 'Gayana' tickets for passengers'গয়না' টিকিট আনলো মুম্বাই মেট্রো

যাত্রীদের জন্য এবার ‘গয়না’ টিকিট আনলো মুম্বাই মেট্রো! যারা দৈনন্দিন জীবনে মুম্বাইয়ের মেট্রো পরিষেবা ব্যবহার করেন তারা প্রত্যেকেই জানেন কী পরিমাণ ভীড় ঠেলে তাদের গন্তব্যস্থলে পৌঁছাতে হয়। তবে এই পরিস্থিতিতে ব্যাগ বা পকেট থেকে আর টিকিট বার করতে হবে না। কারণ, মুম্বাই মেট্রো’র তরফ থেকে গয়নার আকারে টিকিট আনা হয়েছে।

এতে যেমন সময় কমবে তেমনি যাত্রীরা স্বাচ্ছন্দ্যবোধও করতে পারবেন। এই টিকিটের নাম দেওয়া হয়েছে ‘ট্যাপ ট্যাপ।’ যদি মুম্বাইতে এই গয়না টিকিটের কনসেপ্ট সফল হয় তাহলে দেশের অন্যান্য মেট্রো শহরেও এই পরিষেবা চালু হতে পারে বলেই মনে করা হচ্ছে। এই ‘ট্যাপ ট্যাপ’ টিকিট মূলত ঘড়ি বা রিস্ট ব্যান্ডের মতো।

নারী হোক বা পুরুষ উভয়েই হাতে রিস্ট ব্যান্ড পরতে পছন্দ করেন। সেই বিষয়টি মাথায় রেখেই এটি তৈরি করা হয়েছে। এটি তিনটি রঙে পাওয়া যাবে কালো, নীল এবং ক্রিম সাদা। মুম্বাই মেট্রো’র তরফ থেকে জানানো হয়েছে এটি যাত্রীদের ত্বকের সংবেদনশীলতার কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

follow Sangbad Bhavan on google news

এটি মূলত তৈরি হয়েছে পরিবেশ বান্ধব সিলিকন জাতীয় পদার্থ দিয়ে। যা ত্বকের কোনো ক্ষতি করবে না। এছাড়া সেটি জলে ভিজলেও নষ্ট হবে না। বর্তমানে এই টিকিটের দাম ২০০ টাকা। আর এটি পাওয়া যাবে ভারসোভা থেকে আন্ধেরি হয়ে ঘাটকোপর পর্যন্ত মেট্রোর সমস্ত স্টেশনের কাউন্টারেই।

এর আগে সাধারণ কার্ড যেভাবে রিচার্জ করাতে হতো সেভাবেই এই ‘ট্যাপ ট্যাপ’কেও রিচার্জ করা যাবে। এই অভিনব উদ্যোগের কথা উঠে আসতেই প্রশংসা করেছেন সকলে। কারণ, এতে পকেট বা ব্যাগ থেকে টিকিট বের করার ঝামেলা থাকবে না। তাই গন্তব্যস্থলে পৌঁছতেও সময় অনেকটাই কম লাগবে।

আরও পড়ুন,
*‘মা এখনো খাইয়ে দেয়’, ভিডিও ফাঁস কাঞ্চনের তৃতীয় স্ত্রী শ্রীময়র
*এবার বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন জাহ্নবী কপূর? বড়সড় ইঙ্গিত

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক