'

হাওড়ায় ইলেকট্রিক স্কুটার তৈরির প্ল্যান্ট! ৫০ কোটি বিনিয়োগ, দুহাতে মিলবে কাজ!

By BB Apr2,2024 #electric scooter #Howrah
Electric scooter manufacturing plant in Howrah! 50 crore investmentহাওড়ায় ইলেকট্রিক স্কুটার তৈরির প্ল্যান্ট! ৫০ কোটি বিনিয়োগ, দুহাতে মিলবে কাজ!

পশ্চিমবঙ্গের হাওড়ায় তৈরি হবে ইলেকট্রিক স্কুটার তৈরির প্ল্যান্ট! যেখানে বার্ষিক ১৫,০০০ ইউনিট তৈরি করা হবে বলে জানা গিয়েছে। ফলে বাংলায় তৈরি হবে কর্মসংস্থান। এমনটাই দাবী করা হয়েছে সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে। আসলে আমরা সকলেই জানি যে সিঙ্গুর থেকে ‘টাটা’ চলে যাওয়ার পর দাবী করা হয়েছে তার দায় শাসক দলের।

তবে তার পরিবর্তে এবার অন্য একটা সংস্থা বাংলায় ইলেকট্রিক স্কুটার তৈরি করতে চলেছে। এই সংস্থাটির নাম ‘কসমিক বিড়লা’। তারা মূলত ছ’মাস আগে মহারাষ্ট্রের ‘Raft Motors’ অধিগ্রহণ করেছে। এরপর থেকেই তারা গাড়ির ব্যবসায় পুরোপুরি মনোনিবেশ করেছে।

সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে সংশ্লিষ্ট সংস্থার চেয়ারম্যান এবং এমডি জানিয়েছেন, ‘হাওড়ার ডোমজুড়ে একটি নতুন ইউনিট আমরা তৈরি করছি। আগামী তিন-চার মাসের মধ্যে এটা করা হবে। এইজন্য জমি অধিগ্রহণ করা হয়েছে। প্ল্যান্টের কাজও শুরু হয়েছে।’

জানা গিয়েছে, এই প্ল্যান্ট তৈরির জন্য ৫০ কোটি টাকা বিনিয়োগ করা হবে। ইতিমধ্যেই স্বপ্ন দেখতে শুরু করেছেন বাংলাবাসীরা। কারণ, এই প্ল্যান্টের ফলে শিল্পক্ষেত্রে রীতিমতো জোয়ার আসতে পারে। আর তারা শুধুমাত্র দুই চাকাতেই থেমে থাকবে না জানা গিয়েছে খুব শীঘ্রই তিন চাকার গাড়িও তৈরি করবে।

বাণিজ্যিক গাড়ি হিসেবে যেগুলি ব্যবহার করা যাবে। এই ইউনিট তৈরি করা হবে আগামী ২০২৬-২৭ সালের মধ্যে। এই বিষয়টি উঠে আসতেই একদিকে যেমন কিছু মানুষ স্বপ্ন দেখছেন, অন্যদিকে কেউ কেউ আবার সমালোচনা করতেও ছাড়েননি। তাদের মতে শুধু স্বপ্নই দেখানো হবে সেগুলি পূরণ হবে না।

আরও পড়ুন,
*৬২ টাকা ভাড়া গন্তব্যে পৌঁছে হল ৭কোটি সাড়ে ৬৬ লক্ষ টাকা! উবের অটোয় চেপে জ্ঞান হারানোর অবস্থা যুবকের
*বিরাট সাফল্য বাংলার রেল কারখানায়! ডানকুনির চিত্তরঞ্জনে ১ বছরে ১০০ ইঞ্জিন

Disclaimer: Sangbad Bhavan -এ উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা, শুধুমাত্র তথ্য গ্রহণের জন্য। কোন বিশেষ সিদ্ধান্ত পৌঁছানোর পূর্বে আপনার শুভ চিন্তকের সঙ্গে পরামর্শ করে নেবেন। Note: ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।

By BB

Related Post

5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক