Poonam Pandey: সার্ভিক্যাল ক্যান্সারের সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর পুনম? কী নিশ্চিত জানাল স্বাস্থ্য মন্ত্রক? | SANGBAD BHAVAN  

Poonam Pandey: সার্ভিক্যাল ক্যান্সারের সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর পুনম? কী নিশ্চিত জানাল স্বাস্থ্য মন্ত্রক?

Poonam Pandey: কয়েকদিন আগে নিজের সোশ্যাল হ্যান্ডেলে পোস্ট করা হয় তিনি সার্ভিকাল ক্যান্সারের কারণে মারা গিয়েছেন। তিনি হলেন পুনম পান্ডে (Poonam Pandey)। তবে এই পোস্টের ঠিক ২৪ ঘন্টা পরে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে পুনম জানান সেই পোস্টটি ক্যান্সার সম্বন্ধে সচেতনতা বাড়াতেই করা হয়েছিল। আর তাই তিনি মিথ্যা পোস্ট নিজের সোশ্যাল হ্যান্ডেলে করেছেন। এদিকে দুই দিন দুইরকম পোস্টের বিষয়টি অনেকেই ঠিকভাবে নেয়নি।

অনেকেই পুনমের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন। এবার সরকারের তরফে পরিস্কার বিবৃতি দিয়ে জানিয়ে দেওয়া হল পুনম পান্ডে জরায়ুর ক্যানসার নিয়ে সচেতনতা প্রচারে সরকারি ব্র্যান্ড অ্যাম্বাসেডর নন। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের কর্মকতারা সংবাদমাধ্যমকে জানিয়েছে, সার্ভিকাল ক্যানসারের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য কেন্দ্রের তরফে জাতীয় প্রচার কৌশলের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসাবে অভিনেত্রী পুনম পান্ডে(Poonam Pandey)-কে বিবেচনা করা হচ্ছে না।

আরও পড়ুন,
*Death: শোকের ছায়া বিনোদন জগতে! প্রয়াত ঋতুপর্ণা সেনগুপ্তের সহ অভিনেতা
*লবিবাজি করলে টলি পাড়ায় টিকে থাকা যায়, ভয়ানক মন্তব্য নন্দিনী চট্টোপাধ্যায়ের

পুনম পান্ডে মৃত্যুর খবর বলে সকলকে চমকে দেওয়ার মতন কান্ড করার পর অনেকেই মনে করছিলেন তাকে সার্ভিকাল ক্যানসারের বিষয়ে সচেতনতার ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হবে। পুনম ও তার দল স্বাস্থ্য মন্ত্রকের আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে কথা বলে বলেও শোনা গিয়েছিল। তবে স্বাস্থ্য মন্ত্রক স্পষ্ট জানিয়েছে, পুনমকে কোনোরকম ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হচ্ছে না। ২রা ফেব্রুয়ারী পুনমের টিম সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে মাধ্যমে জানায় পুনম সার্ভিকাল ক্যান্সারে মারা গিয়েছেন।

এর ঠিক ২৪ ঘন্টা পর পুনম নিজেই তার সোশ্যাল হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করে জানান তার মৃত্যুর খবরটি ভুয়ো ছিলো। তবে যারা তাতে আহত হয়েছেন তাদের কাছে ক্ষমা চেয়েছেন পুনম(Poonam Pandey) তবে তার এমন মিথ্যা বলার একমাত্র কারণ ছিল সার্ভিক্যাল ক্যান্সারের বিষয়ে সকলকে সচেতন করা। তবে তার এমন পোস্টের পর পুনমকে অনেকে যেমন ট্রোল করেছেন তেমনি অনেকে ক্ষোভ উগড়ে দিয়েছেন।

এদিকে অর্থমন্ত্রী নির্মলা সীতারামন অন্তর্বর্তী বাজেট বক্তৃতায় জানান, সরকার জরায়ুর ক্যানসার প্রতিরোধে ৯-১৪ বছর বয়সী মেয়েদের টিকাদানে সরকার উৎসাহিত করতে চলেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক এই বিষয়ে কাজ শুরু করে দিয়েছে।

আরও পড়ুন,
*‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জন্মগ্রহণ করেছেন গুজরাটের তেলি পরিবারে, তিনি ওবিসি নন’: কংগ্রেস নেতা রাহুল গান্ধী
*Indrani Halder: প্রেমদিবসের আগে প্রেমজীবনের অজানা তথ্য তুলে ধরলেন ইন্দ্রাণী হালদার, কী বললেন অভিনেত্রী?

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।