Why does Rocky want to be a fool?ডাক্তার বা মাস্টার নয়, বোকা হতে চায় রকি! করণ জানলে থমকে যাবে

ছোট্ট বাচ্চাদের যখন জিজ্ঞেস করা হয় তারা বড়ো হয়ে কী হতে চায়, তারা মূলত উত্তর দেয় পুলিশ, ডাক্তার, ইঞ্জিনিয়ার বা অন্য কিছু। তবে এক ক্ষুদেকে যখন প্রশ্ন করা হয়েছিল সে বডো হয়ে কী হতে চায় তখন সে জানায়, ‘আমি বোকা হতে চাই।’ যা শুনে রীতিমতো অবাক সকলে। সম্প্রতি সেই ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বীরভূম জেলার লাভপুরের শীতলগ্রাম এলাকার বাসিন্দা ঋক বাগদী। বর্তমানে সে তৃতীয় শ্রেণিতে পড়ছে। তার বিদ্যালয়ের শিক্ষক রিপনকান্তি বালা বাচ্চাদের সাথে কথোপকথনে মেতে উঠেছিলেন তাদের ভবিষ্যতের পেশা সংক্রান্ত ইচ্ছে নিয়ে। সেখানেই ঋককে জিজ্ঞেস করা হয় সে বড়ো হয়ে কী হতে চায়?

তবে তার উত্তর ভাবিয়ে তুলেছে সকলকে। তার বোকা হওয়ার ইচ্ছে শুনে শিক্ষক জিজ্ঞেস করেছিলেন, ‘তুমি যদি বোকা হও তাহলে তো সবাই তোমাকে ঠকিয়ে নেবে।’ তবে সে উত্তর হেসে বলে, ‘তাতে কী? আমি তো কাউকে ঠকাবো না।’ এইটুকু বয়সে তার এই গভীর জীবনবোধ শুনে সকলেই অবাক হয়েছেন।

পাশাপাশি সে এও বলে, “আমার বাবাকে বলতে শুনেছি, ‘বোকা পেয়ে সবাই আমাকে ঠকিয়ে নিচ্ছে।’ কিন্তু বাবা কাউকে ঠকিয়েছে কখনো শুনিনি। আমিও বাবার মতোন কাউকে ঠকাতে চাই না।” উল্লেখ্য, ঋকের বাবা অভিজিৎ বাগদী পেশায় দিনমজুর আর মা সংসার সামলান।

তারা দু’জনেই জানিয়েছেন, ‘মাঝেমধ্যে ও এমন এমন কথা বলে যা আমাদেরকে ভাবিয়ে তোলে।’ অন্যদিকে তার শিক্ষক জানিয়েছেন, ‘সে যদিও বোকা হতে চায়, তবে সে কিন্তু পড়াশোনায় খারাপ নয়। বরাবরই শান্তস্বভাবের। কারোর সাথে ঝগড়া বা প্রতিযোগিতাতে নেই। সবসময় নিজের মতোন করে বাঁচতে পছন্দ করে।’

আরও পড়ুন,
*অনুপমকে বিয়ের পর সংগীতজগতে কাজের সুযোগ বেড়ে গেলো? একটু ভেবে নিয়ে উত্তর দিলেন প্রশ্মিতা
*কাজের ফাঁকে পড়াশোনা চালাচ্ছেন ‘খেলনা বাড়ি’র ‘মিতুল’ আরাত্রিকা, জানুন অভিনেত্রীর অজানা তথ্য

Note: ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।
এইভাবে তেজপাতা পোড়ালে দুশ্চিন্তা কেটে যাবে 5 Best Night Creams ৪ মাসের শিশু ২৪০ কোটির মালিক