Ayodhya: অযোধ্যা যাবেন রামলালার দর্শনে? জেনে নিন কখন, কীভাবে যাবেন | SANGBAD BHAVAN  

Ayodhya: অযোধ্যা যাবেন রামলালার দর্শনে? জেনে নিন কখন, কীভাবে যাবেন

২২শে জানুয়ারী সোমবার প্রাণপ্রতিষ্ঠা হয়েছে অযোধ্যার রামমন্দিরে। তার ঠিক পরের দিন থেকেই সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয়েছে মন্দিরের দরজা। ইতিমধ্যেই লক্ষাধিক মানুষের সমাগম ঘটেছে মন্দিরপ্রাঙ্গণে। তবে অনেকের মনে প্রশ্ন রয়েছে কখন, কীভাবে এই মন্দিরে প্রবেশ করতে হবে। সেসব প্রশ্নেরই উত্তর জানবো এই প্রতিবেদনে।

মন্দিরের অফিসিয়াল ওয়েবসাইটে বলা হয়েছে সকাল ৭টা থেকে বেলা ১১ টা এবং দুপুর ২টো থেকে রাত ৭ টা পর্যন্ত সাধারণ মানুষের জন্য মন্দিরে প্রবেশ করার অনুমতি রয়েছে। আপনি যদি সকালের আরতি দেখতে চান তাহলে তার ২৪ ঘণ্টা আগে অর্থাৎ আগের দিন সকাল সাড়ে ৬ টায় টিকিট বুক করতে হবে। এছাড়া আপনি যদি সন্ধ্যার আরতিতে যোগদান করতে চান তাহলে তার টিকিট আগের দিন সন্ধ্যা ৭ টায় কাটতে হবে।

আরও পড়ুন,
*মেনুতে ভেটকি মাছ থেকে মটন বিরিয়ানি, সাত পাকে বাঁধা পড়লেন ‘বল্লভপুরের রূপকথা’ খ্যাত সত্যম, ভাইরাল নবদম্পতির বিয়ের ছবি
*শীতে কেন ঝুঁকি বাড়ে মাইগ্রেনের? সুস্থ থাকতে করতে হবে কী?

আরতি দেখার জন্য প্রবেশ করতে হলে আপনাকে একটি সরকারি পরিচয়পত্র নিয়ে কমপক্ষে আধ ঘণ্টা আগে মন্দিরে পৌঁছতে হবে। পোশাকের কোনো বাধ্যবাধকতা নেই। সকলেই কোনোরকম বাধা ছাড়াই প্রবেশ করতে পারবেন। তবে মন্দিরের ভিতরে ব্যাগ বা ফোন নিয়ে যাওয়া যাবে না।

এবার যারা দূরপাল্লার ভক্ত তারা ভাবছেন কীভাবে আপনারা অযোধ্যায় পৌঁছবেন? আপনারা চাইলে বিমানের মাধ্যমে যেতে পারেন। সেক্ষেত্রে অযোধ্যার নিকটতম বিমানবন্দরগুলি হলো ‘মহর্ষি বাল্মীকি আন্তর্জাতিক বিমানবন্দর’, ‘গোরখপুর বিমানবন্দর’, ‘চৌধুরী চরণ সিং আন্তর্জাতিক বিমানবন্দর’, ‘প্রয়াগরাজ বিমানবন্দর’, ‘বারাণসী বিমানবন্দর’।

ট্রেনের মাধ্যমে যেতে চাইলে নিকটবর্তী রেলস্টেশন হলো ফৈজাবাদ এবং অযোধ্যা। সড়কপথ দেখতে গেলে লখনউ, দিল্লী, গোরখপুর থেকে সহজেই বাস পেয়ে যাবেন। প্রয়াগরাজ ও বারাণসী থেকেও নিয়মিত বাস পাওয়া যায়। আর যারা স্থানীয় বাসিন্দা রয়েছেন তারা সহজেই যে কোনো যানবাহন নিয়ে পৌঁছতে পারবেন মন্দিরপ্রাঙ্গণে।

আরও পড়ুন,
*Ram Mandir: জনসাধারণের জন্য খুলে গেল রামলালার দরজা, কাকভোরে রামমন্দিরে চরম বিশৃঙ্খলা
*আরও এক রামলালা থাকবেন রাম মন্দিরের গর্ভগৃহে, জানে নিন সেই মূর্তির বিশেষত্ব

Note: প্রতিবেদনে উল্লেখিত তথ্য বিভিন্ন নিউজ পোর্টাল / অনলাইনে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা। খবরের সত্যতা যাচাই করেনা Sangbad Bhavan। ভিডিও খবর পেতে সাবস্ক্রাইব করুন সংবাদ ভবন YouTube পেজ। ফলো করুন Google News, Instragram, Facebook পেজ।